পৃথিবীতে আসতে চলেছে ভয়ানক বিপদ...! ঘটনার নেপথ্যে মহাজাগতিক দুর্ঘটনা।

পৃথিবীতে আসতে চলেছে ভয়ানক বিপদ...! ঘটনার নেপথ্যে মহাজাগতিক দুর্ঘটনা।

solar-flare


পৃথিবীতে আসতে চলেছে ভয়ানক বিপদ...!

ঘটনার নেপথ্যে মহাজাগতিক দুর্ঘটনা। যা দেখে বেজায় চিন্তিত মহাকাশ গবেষণারত বিজ্ঞানী মহল।


চলুন ব্যাপারটা একটু খোলাসা করে বলা যাক... সূর্য্যের চারিদিকে রয়েছে সৌর শিখা যেগুলো পৃথিবীর সঙ্গে  সূর্য্যের যোগাযোগকে বহুলাংশে প্রভাবিত করে।  এমনই এক বিচ্ছিন্ন আগুনের শিখা যা রীতিমত অবাক করেছে বিজ্ঞানীদের।

solar-broken-part-of-sun



সূর্য্য থেকে বিচ্ছিন্ন সূর্যাংশ: মহাকাশ বিজ্ঞানের গবেষণার বিষয় মূলতঃ সূর্য্য কে কেন্দ্র করে। তাই জ্যোতির্বিজ্ঞানীদের কাছে বরাবরই সূর্য্যের গুরুত্ব একটু বেশি। এখনও পর্যন্ত  গবেষকরা সূর্য সম্পর্কে যে তথ্য সংগ্রহ করেছেন তা অতি নগণ্য রহস্য এখনো উন্মোচিত করা সম্ভব হয়নি। অদুর ভবিষ্যতে তা কতটা সম্ভব হবে তা অবশ্য সময়ই বলবে। বর্তমানে সূর্যের একটি পরিবর্তন বিজ্ঞানীদের অবাক করেছে।  গবেষকদের মতে, সূর্যের একটি টুকরো অংশ তার পৃষ্ঠ থেকে বিচ্ছিন্ন হয়ে উত্তর মেরুর চারপাশে টর্নেডোর মতো ঘূর্ণি তৈরি করেছে। 


        👉👉   এইখানে ক্লিক করে ভিডিওটি দেখুন






যদিও বিজ্ঞানীরা প্রতিনিয়ত জানার চেষ্টা চালিয়ে যাচ্ছেন যে এমন ঘটনা কি ভাবে ঘটল? যারা মহাকাশ বিজ্ঞান নিয়ে গবেষণারত তাদের এই ঘটনার ভিডিও বেশ অবাক করেছে।  ঘটনাটি NASA-এর জেমস ওয়েব টেলিস্কোপ দ্বারা ধারণ করা হয়েছে এবং গত সপ্তাহে মহাকাশ আবহাওয়ার পূর্বাভাসক ডঃ তামিতা স্কোভ টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভোজ্য পত্র কি ? আসল ও নকল ভোজ্য পত্র চিনবেন কিভাবে ?

বারো মুখী রুদ্রাক্ষের উপকারিতা ও ব্যবহার বিধি !

স্বপ্ন দোষ ? কালসর্প দোষ ? বশীকরণ বা কর্মে সাফল্য চান? তাহলে জানুন ময়ুর পালকের কিছু অসামান্য গুনাগুন!