অর্থ-প্রতিপত্তি বৃদ্ধি ও রক্ষা করতে শিবরাত্রির দিন মেনে চলুন এই বিশেষ টোটকা!

Maha Shivratri 2023: অর্থ-প্রতিপত্তি বৃদ্ধি ও রক্ষা করতে শিবরাত্রির দিন মেনে চলুন এই বিশেষ টোটকা!



Maha Shivratri Upay : ভগবান শিবের আরাধনার গুরুত্বপূর্ণ একটি দিন হলো শিবরাত্রি! শিবরাত্রির ব্রত নারী-পুরুষ নির্বিশেষে সকলেই করতে পারেন। যদি জ্যোতিষ মেনে এই ব্রত গৃহে পালন করেন তাহলে গৃহে সুখ-শান্তি যেমন আসে তেমনই অনেক ,সমস্যারও সমাধান হয়।

তাই বলবো শিবরাত্রির দিন মেনে চলুন বিশেষ কিছু সহজ টোটকা

সুস্থ এবং সুখী জীবনযাপনের জন্য আমাদের প্রয়োজন হয় অর্থের। অর্থ ছাড়া সংসারের সুথের স্থায়িত্ব কিন্তু বেশিদিন হয় না এটা কিন্তু বাস্তব। আর সংসারে সুখ ও অর্থ তখনই  থাকে যখন পরিবারের প্রতিটা সদস্য সকলেই শৃঙ্খলাপরায়ণ জীবন যাপন করে থাকে। পরিবারের সকল সদস্যের মধ্যে যাতে সুসম্পর্ক বজায় থাকে সে দিকেও যেমন আমাদের নজর রাখতে হবে , ঠিক তেমনই সবাই যাতে সুস্থ থাকেন সেদিকেও প্রত্যেককেই খেয়াল রাখতে হবে। ......
শরীর যদি সুস্থই না থাকে তাহলে সেখানে অর্থের কী বা প্রয়োজন। অনেক সময় আমরা না চাইতেও বেশ কিছু অসুবিধের সম্মুখীন আমাদের কে হতে হয়। এর মূলে থাকে কিন্তু বাস্তুদোষ। বাস্তুর সমস্যা থাকলে বাড়িতে টাকা পয়সা আগলে রাখতে কিছুটা অসুবিধের মধ্যে পড়তে হয় আমাদের। প্রতি বছর ফাল্গুন মাসে কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পালন করা হয় শিবরাত্রির ব্রত (Shivratri)। এ বছর শিবরাত্রি ১৮ ই ফেব্রুয়ারি (Mahashivratri 2023)।  দিনটি পৌরাণিক মাহাত্ম্য অনুসারে অত্যন্ত শুভ। কারণ কথিত আছে এ দিনেই নাকি বিবাহ হয়েছিল হর-পার্বতীর। আর তাই এই বিশেষ দিনটিতে আপনি আপনার আরাধ্যের কাছে ইপ্সিত বর দানের জন্য প্রার্থনা করতে পারেন । যার মধ্যে থাকে আর্থিক সমৃদ্ধিও। আর তাই জ্যোতিষ মতে এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে।

এখন প্রশ্ন হলো কি করনীয় এমন শুভ দিনে ?

* প্রথমেই বলবো এই দিনে গৃহে পারদ শিবলিঙ্গের প্রতিষ্ঠা করতে পারেন। পারদ শিবলিঙ্গের বিশেষত্ব ও এই শিবলিঙ্গ প্রতিষ্ঠা করে নিত্য পূজা করলে কি কি ফল লাভ হয়, 



এই বিষয়ের ওউ বিস্তারিত বর্ণনা আমি আমার ইউটিউব চ্যানেলের একটি ভিডিও তে  করেছি, তার লিঙ্ক আমি নিচে দিয়ে দিলাম। 👇👇👇👇


এছাড়া আপনার ঘরে যদি কোন প্রকারের শিবলিঙ্গ না থাকে তাহলে শিবরাত্রির দিন ঘরে কালো পাথরের শিবলঙ্গ প্রতিষ্ঠা করে পুজো করুন। এতে আপনার বাড়ির নেতিবাচক প্রভাব তো দুর হবেই, এবং আপনি আর্থিক দিক সমৃদ্ধি লাভ করবে। যাঁদের বাড়িতে মহাদেব আছে, তাঁরাও যদি প্রতিদিন নিত্য পুজা করেন তাহলে ফল পাবেন।

*শিবরাত্রির দিন গরীব-দুঃখী অবলা পশু পাখি দের খাওয়ান। এই দিনে আগত কোনো ভিক্ষুককে খালি হাতে ফেরাবেন না। সাধ্য মতো অন্ন দান করুন। এমনটা করলে আপনার গৃহে কখনই অন্নের অভাব হবে না। মা অন্নপূর্ণার কৃপা সবসময় আপনার ওপর বর্ষিত হয় সেই সঙ্গে পিতৃপুরুষের আত্মাও শান্তি পাবে।

*কালো তিল গঙ্গা জলের সঙ্গে মিশিয়ে শিবলিঙ্গে অভিষেক করুন এবং ‘ওম নমঃ শিবায়’ মন্ত্র জপ করুন। এতে মনে শান্তি আসবে।

*এদিন মহাদেবের অভিষেকের পর ১০৮ বার মহামৃত্যুঞ্জয় জপ করুন। এতে শরীর থাকবে নিরোগ সর্বদা রোগ ব্যাধি মুক্ত।

*মনের ইচ্ছা পূরণের জন্য তিনটি বেল পাতায় চন্দনের সাহায্যে ‘ওঁ নময় শিবায়’ মন্ত্র লিখে মহাদেবের কাছে সমপর্ণ করুন। এর দ্বারা আপনার ইচ্ছেপূরণ হতে পারে।
* ভগবান শিবের বাহন নন্দী (ষাঁড়)-কে এদিন সবুজ ঘাস খাওয়ান। এতে জীবনে সুখ, সমৃদ্ধি আসবে। দূর হবে নানাবিধ ঝামেলা।

*শিবরাত্রির দিন শিবকে তিল আর যব নিবেদন করুন। এতে পাপনাশ হয়। সংসারে সুখ, শান্তি বৃদ্ধি পায়।

*যাঁদের বিবাহ হচ্ছে না বা বারবার বিয়ে ভেঙে যাচ্ছে তাঁরা শিবরাত্রির দিন দুধের সঙ্গে জাফরান মিশিয়ে শিবলিঙ্গে ঢালুন। এতে শীঘ্রই বিয়ে হবে।

*এদিন সারারাত ঘরে ঘিয়ের প্রদীপ জ্বেলে রাখুন। বাড়বে শ্রী-প্রতিপত্তি।‌

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

ভোজ্য পত্র কি ? আসল ও নকল ভোজ্য পত্র চিনবেন কিভাবে ?

বারো মুখী রুদ্রাক্ষের উপকারিতা ও ব্যবহার বিধি !

স্বপ্ন দোষ ? কালসর্প দোষ ? বশীকরণ বা কর্মে সাফল্য চান? তাহলে জানুন ময়ুর পালকের কিছু অসামান্য গুনাগুন!